ঝিনাইদহে ভেটেরিনারি কলেজের শিক্ষার্থীদের সড়ক অবরোধ

0
98

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ সরকারী ভেটেরিনারি কলেজে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রী প্রদানের দাবিতে শিার্থীরা রাস্তা অবরোধ করে বিােভ সমাবেশ করেছে। এ সময় পিবিআই এর একটি গাড়ি শিক্ষার্থীদের উপর চাপিয়ে দিয়েছে বলে আন্দোলন কারীরা অভিযোগ করেছেন।

মঙ্গলবার সকাল ১০টা থেকে বেলা ১২টা পর্যন্ত কলেজের প্রধান ফটকের সামনে ঝিনাইদ-চুয়াডাঙ্গা মহাসড়ক অবরোধ করে এ কর্মসূচির পালন করেন শিক্ষার্থীরা। এসময় ঝিনাইদহ পিবিআই’র একটি গাড়ি শিার্থীদের উপর চালিয়ে দেওয়া হয় বলে অভিযোগ করে শিার্থীরা। এতে ফাহিম ও তমাল নামে দুই শিার্থী আহত হয়। ঘটনার পর গাড়ীতে হামলা করলে গাড়িটি পিছিয়ে নিয়ে যায় চালক।

কলেজের ছাত্র সংসদের ভিপি সাইদুজ্জামান মুরাদ জানান, ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) ডিগ্রীর বিজ্ঞপ্তিতে ভর্তি হলেও বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রী প্রদান করার চেষ্টা করছে কর্তৃপ। তাই বিএসসি ভেট সাইন্স এবং এএইচএস ডিগ্রী বাতিল করে ডিভিএম ডিগ্রী প্রদানের দাবিতে তারা এই কর্মসূচী পালন করছে।

আরো পড়ুন – কুষ্টিয়ায় বাড়ীওয়ালা হত্যায় স্বামী-স্ত্রীর যাবজ্জীবন

আহত শিক্ষার্থী ফাইম জানান, তারা সকাল ১০ টার দিকে কর্মসূচী শুরু করে। ১০ টা ৪৫ মিনিটের দিকে ঝিনাইদহ পিবিআই’র একটি গাড়ী দ্রæত গতিতে তাদের উপর চালিয়ে দেয়।

সাবেক জিএস সজিবুল হাসান বলেন, আমাদের উপর পরিকল্পিত ভাবে গাড়ি তুলে দেওয়া হয়েছে। এতে আমাদের দুই জন আহত হয়েছে। আমরা ওই ঘটনার দৃষ্টান্তমুলক শাস্তি দাবি করছি।

ঝিনাইদহ পিবিআই’র পুলিশ সুপার মুহাম্মদ মাহাবুবুর রহমান বলেন, আমাদের একটি টিম একটি মামলার তদন্তে চুয়াডাঙ্গার আলমডাঙ্গা যাচ্ছিল। পথে সেখানে গেলে শিার্থীরা তাদের উপর চড়াও হয়। শিার্থীরা গাড়ির একটি কাচ ভেঙ্গে ফেলেছে। আমরা এই ঘটনায় থানায় অভিযোগ দিব।

তিনি আরো বলেন, আমরা পুলিশকে বলেছি যদি এ বিষয়ে আমাদের কারও কোন অবহেলা থাকে তাহলে তার বিরুদ্ধেও ব্যবস্থা নেওয়া হবে।