দখলদার ইসরায়েলিদের হামলার বিরুদ্ধে খামেনির কঠোর হুঁশিয়ারি

0
94
সংগৃহতি ছবি

দ্রোহ আন্তর্জাতিক ডেস্ক

ইসরাইলিদের অপরাধযজ্ঞ অব্যাহত থাকলে প্রতিরোধ সংগ্রামী তথা মুসলমানদের কেউ ঠেকিয়ে রাখতে পারবে না বলে কঠোর হুঁশিয়ারি দিয়েছেন ইরানের সর্বোচ্চ নেতা আয়াতুল্লাহ খামেনি।

তিনি বলেন, কিছু প্রতিরোধ সংগঠনকে থামাতে যারা ইরানের প্রতি আহ্বান জানাচ্ছে এ বিষয়টি তাদের জেনে রাখা উচিত এবং তাদের এ ধরণের আশা করা উচিত নয়।

ইরানের সর্বোচ্চ এ নেতা বলেন, মুসলিম জাতি এমনকি অমুসলিম বিশ্বের জনগণও দখলদার ইহুদিবাদী সরকারের চলমান যুদ্ধাপরাধের ব্যাপারে অত্যন্ত ুব্ধ। তাদের এই নৃশংস পাশবিকতা চলতে থাকলে বিশ্বের মুসলমান এবং প্রতিরোধ শক্তিগুলোর ধৈর্যের বাঁধ ভেঙে যাবে। তখন কেউ তাদের থামাতে পারবে না বলে খামেনি মন্তব্য করেন।

তিনি ইরানের শিাঙ্গনের একদল শীর্ষস্থানীয় ব্যক্তি, জ্ঞানী-গুণী ও বুদ্ধিজীবীদের দেওয়া সাাৎ অনুষ্ঠানে এ কথা বলেন। খামেনি হুসাইনিয়াতে অনুষ্ঠিত ওই বৈঠকে বলেন, অনতিবিলম্বে গাজায় ফিলিস্তিনি জনগণের ওপর নির্বিচার নিধনযজ্ঞ বন্ধের ওপর গুরুত্বারোপ করেন।

ফিলিস্তিনে চলমান পরিস্থিতিকে বিশ্ববাসীর চোখের সামনে সুস্পষ্টভাবে ‘বংশ নিধন অভিযান’ বলে উল্লেখ করেন সর্বোচ্চ নেতা।

খামেনি বলেন, ইহুদি উপশহরবাসী কেউ নিরস্ত্র কিংবা বেসামরিক নয়। যদি ধরেও নিই যে তারা বেসামরিক, তবু তিনি প্রশ্ন রাখেন-তাদের কতজন নিহত হয়েছে? আর এই কয়দিনে কতজন ফিলিস্তিনি নিহত হয়েছেন? তারা কয়েক হাজার নারী, পুরুষ, বৃদ্ধ ও নিরীহ মানুষ হত্যা করেছে।

সূত্র: প্রেসটিভি, পার্সটুডে