পরিবারের অস্বীকৃতি : করোনায় মৃত অরুপের সৎকার করলেন ওলামারা

0
119

কুষ্টিয়া প্রতিনিধি

করোনায় মারা যাওয়া হরিনারায়নপুর বাজারের বই ব্যবসায়ী অরুপ কুমার সাহা (৫২) মৃতদেহ নিতে পরিবারের অস্বীকৃতি জানানোর খবর পাওয়া গেছে। পরে ওলামারা মৃত ব্যক্তির লাশের সৎকারের ব্যবস্থা করেন।

অরুপ কুষ্টিয়ার ইসলামী বিশ্ববিদ্যালয় থানার হরিনারায়নপুর ইউনিয়নের শিবপুর গ্রামের মৃত শ্যামপদ সাহার ছেলে। গত ১১ জুন কুষ্টিয়া জেনারেল হাসপাতালের করোনা ইউনিটে তিনি ভর্তি হন। হাসপাতালে চার দিন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে রবিবার দিবাগত রাত একটার দিকে না ফেরার দেশে পাঁড়ি জমান অরুপ কুমার সাহা। মৃতের লাশ গ্রহণের জন্য হাসপাতাল কর্তৃপ পরিবারের সদস্যদের খবর দেন। কিন্তু করোনায় মৃত্যুবরণ করায় পরিবারের লোকজন অরুপ কুমার সাহার লাশ গ্রহণ করতে অস্বীকৃতি জানায়।

হরিনারায়নপুর ইউনিয়নের চেয়ারম্যান মহিউদ্দিন মন্ডল জানান, পরিবারের সদস্যদের অনেক বুঝিয়েও কোন লাভ হয়নি। করোনায় আক্রান্ত ব্যবসায়ী অরুপ কুমার সাহার লাশ গ্রহণ না করায় বিপাকে পরেন হাসপাতাল কর্তৃপ।

কুষ্টিয়া জেনারেল হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার তাপস কুমার সরকার জানান, পরিবারের সদস্যদের অনেক অনুরোধ করার পরেও তারা কোনোভাবেই লাশ গ্রহণে রাজি হননি।

কুষ্টিয়ার সিভিল সার্জন ডাক্তার এ এইচ এম আনোয়ারুল ইসলাম জানান, ভয়ে পরিবারের লোকজন লাশ গ্রহণ না করায় জেলা স্বাস্থ্য বিভাগের প থেকে স্থানীয় ওলামাদের সাথে যোগাযোগ করা হয়। এগিয়ে আসেন কুষ্টিয়ার খলক ফাউন্ডেশন নামের একটি প্রতিষ্ঠান। সোমবার বেলা ১২ টার দিকে মৃত অরুপ কুমার সাহার লাশের সৎকারের ব্যবস্থা করেন তারা।