বিএনপি আন্দোলনের আড়ালে সন্ত্রাসের পথে হাটছে: ওবায়দুল কাদের

0
55

দ্রোহ অনলাইন ডেস্ক

এক বিবৃতিতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, সামরিক স্বৈরাচার জিয়াউর রহমান মুক্তিযুদ্ধের আদর্শ ও গণতান্ত্রিক চেতনাকে ভূলুণ্ঠিত করার মধ্য দিয়ে বিএনপি প্রতিষ্ঠা করেছিলেন। জন্মলগ্ন থেকে উপ্র-সাম্প্রদায়িকতা ও সন্ত্রাসের রাজনীতিকে মূল অস্ত্র হিসেবে ব্যবহার করে আসছে। এখন তারা তথাকথিত নিয়মতান্ত্রিক আন্দোলনের আড়ালে আবারও সন্ত্রাসের পথ বেছে নিয়েছে।

বুধবার দেওয়া বিবৃতিতে ওবায়দুল কাদের এসব কথা বলেন। এসময় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে টার্গেট করে বিএনপির শিষ্টাচার বহির্ভূত মিথ্যাচারের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানান তিনি।

মিথ্যাচারের পথ এবং হত্যা-সন্ত্রাস-খুন নৈরাজ্য-নাশকতা ও ধ্বংসাত্মক রাজনীতি পরিত্যাগ করার জন্য বিএনপির প্রতি আহ্বান জানিয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সফল রাষ্ট্রনায়ক শেখ হাসিনাকে মিথ্যাচারের ল্যবস্তুতে পরিণত করে রাজনৈতিক স্বার্থ হাসিলের কোনো সুযোগ নেই।

বিবৃতিতে তিনি আরও বলেন, আওয়ামী লীগ শেখ হাসিনার নেতৃত্বে এদেশে গণতন্ত্র প্রতিষ্ঠায় বদ্ধপরিকর। এদেশে গণতন্ত্রের উন্মেষ, বিকাশ ও প্রতিষ্ঠার সবটাই আওয়ামী লীগের হাত ধরেই হয়েছে। বিএনপি নিজেদের গণতন্ত্রকামী শক্তি দাবি করলেও মজ্জাগতভাবে তারা গণতন্ত্র ও দেশবিরোধী অপশক্তি। এ কারণেই বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনা ও আওয়ামী লীগকে প্রধান শক্র জ্ঞান করে তারা।

গত ২৮ অক্টোবর বিএনপির মহাসমাবেশ থেকে হাসপাতাল, আইনশৃঙ্খলা বাহিনী ও সাংবাদিকদের ওপর হামলা এবং পুলিশ-আনসার হত্যার প্রসঙ্গ তুলে ওবায়দুল কাদের বলেন, ২৮ অক্টোবর তথাকথিত সমাবেশের নামে বিএনপির সন্ত্রাসীবাহিনীর তান্ডলীলা গণমাধ্যমে প্রকাশিত ছবি ও সংবাদের মাধ্যমে দেশবাসী প্রত্য করেছে। সুনির্দিষ্ট তথ্য প্রমাণ থাকার পরও বিএনপির নেতারা নির্লজ্জভাবে মিথ্যাচার করছেন।

তিনি বলেন, ঢাকা মহানগর দণি যুবদলের সদস্য সচিব চিহ্নিত সন্ত্রাসী রবিউল ইসলাম নয়ন প্রেসের ভেস্ট পরে গাড়িতে আগুন দিয়েছিলেন। যার অভিযোগ বিএনপির প থেকে গোয়েন্দা পুলিশের ওপর চাপানোর অপচেষ্টা করা হয়েছিল। তাদের শাক দিয়ে মাছ ঢাকার অপচেষ্টা ব্যর্থ হয়েছে।

বিএনপির বেপরোয়া সন্ত্রাসীবাহিনী দেশের বিভিন্ন জায়গায় আওয়ামী লীগ নেতাকর্মীদের ওপর বর্বরোচিত হামলা, দলের কার্যালয় ভাঙচুর এবং অসংখ্য যানবাহনে অগ্নিসংযোগসহ নেতাকর্মীদের হত্যা করছে বলেও অভিযোগ করেন সেতুমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি তথাকথিত ৭২ ঘণ্টা অবরোধের নামে নৃশংস হামলা, ভাঙচুর ও অগ্নিসন্ত্রাসের মহোৎসবে মেতে উঠেছে। তারা শুধু সন্ত্রাস চালিয়েই ান্ত হয়নি, মিথ্যাচার ও অপপ্রচারের মাধ্যমে তথ্য-সন্ত্রাস অব্যাহত রেখেছে। যার মধ্য দিয়ে তাদের চিরাচরিত মিথ্যাচার-অপপ্রচার ও গুজবের প্রকৃত চিত্র ফুটে উঠেছে।