বুধবার থেকে বিএনপি ফের ৪৮ ঘণ্টার অবরোধ ডাকলো

0
65
প্রতিকী ছবি

দ্রোহ অনলাইন ডেস্ক

নিরপে সরকারের অধীনে নির্বাচন ও বর্তমান সরকারের পদত্যাগের দাবিতে আরও ৪৮ ঘণ্টার অবরোধের ঘোষণা দিয়েছে বিএনপি। আগামী বুধবার ১৫ নভেম্বর থেকে সারাদেশে পঞ্চম দফায় এ অবরোধ পালিত হবে।

সোমবার বিকাল সাড়ে ৩ টার দিকে দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী ভার্চ্যুয়ালি এক সংবাদ সম্মেলনে অবরোধের এ ঘোষণা দেন।

রিজভী বলেন, বিএনপিসহ সমমনা বিরোধীদের ডাকা চতুর্থ দফার ৪৮ ঘণ্টার অবরোধ শেষ হচ্ছে মঙ্গলবার (১৪ নভেম্বর) সকাল ৬টায়। চলমান আন্দোলনের ধারাবাহিকতায় বুধবার (১৫ নভেম্বর) সকাল ৬টা থেকে শুক্রবার (১৭ নভেম্বর) সকাল ৬টা পর্যন্ত ৪৮ ঘণ্টা রাজপথ, রেলপথ ও নৌপথে অবরোধ কর্মসূচি পালন করা হবে। বিএনপিসহ সমমনা দলগুলো এ কর্মসূচি পালন করবে।

গত ২৮ অক্টোবর ঢাকায় বিএনপির মহাসমাবেশ ঘিরে হামলা ও সংঘর্ষের পরদিন দলটি সারা দেশে সকাল-সন্ধ্যা হরতাল পালন করে। একদিন বিরতি দিয়ে ৩১ অক্টোবর থেকে টানা তিন দিন অবরোধ কর্মসূচি দেয় তারা।

এরপর শুক্র ও শনিবার বিরতি দিয়ে ৫ ও ৬ নভেম্বর অবরোধ পালন করে বিএনপি। তারপর ৭ নভেম্বর একদিনের বিরতি দিয়ে ৮ ও ৯ নভেম্বর অবরোধ দেওয়া হয়। আবার শুক্র ও শনিবার বিরতি দিয়ে চতুর্থ অবরোধের ডাক দেয় বিএনপি। ১৪ নভেম্বর চতুর্থ দফা শেষে ১৫ নভেম্বর থেকে পঞ্চম দফায় অবরোধ পালনের ঘোষণা দিল দলটি।