ভেড়ামারায় ৯৯৯ তে ফোন দেওয়া যুবকের উপর সন্ত্রাসী হামলা

0
110
ভেড়ামারায় আহত যুবক আসাদুল।

পুলিশের এসআই প্রত্যাহার

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার ভেড়ামারায় জরুরি নাগরিক সেবা ৯৯৯ নম্বরে ফোন করে সাহায্য চাওয়া যুবকের উপর সন্ত্রাসী হামলা। এ ঘটনায় কর্তব্যে অবহেলার দায়ে কুচিয়ামোড়া পুলিশ ক্যাম্পের এসআই জাহাঙ্গীর হোসেনকে প্রত্যাহার করা হয়েছে।

এদিকে হামলার ঘটনায় ভেড়ামারা থানায় মামলা দায়ের করেছে আহত যুবক আসদুল নিজে।

সন্ত্রাসী হামলায় আহত আসাদুল জানান, গত ১২ মার্চ সকাল ৯টার দিকে জুনিয়াদাহ এলাকায় তার বাড়ির পাশে পদ্মা নদীতে হঠাৎ গোলা-গুলির শব্দ শোনা যায়। গুলির শব্দ শুনে তিনি ভীতু হয়ে স্থানীয় পুলিশ ক্যাম্পে সাহায্য চান। কিন্তু ক্যাম্প পুলিশের কোন সাড়া না মেলায় তিনি জাতীয় জরুরি সেবা সার্ভিস ৯৯৯ নম্বরে ফোন দিয়ে বিষয়টি অবহিত করেন।

ভেড়ামারা থানার ডিউটি অফিসার তার (আসাদুলের) নাম ও মোবাইল নম্বরটি তৎক্ষণাৎ কুচিয়ামোড়া পুলিশ ক্যাম্পের ইনচার্জ জাহাঙ্গীরকে দেন। তার মোবাইল নম্বর পাওয়ার পর কুচিয়ামোড়া পুলিশ ক্যাম্পের এসআই জাহাঙ্গীর হোসেন সন্ত্রাসীদের কাছে তার নাম-পরিচয় তাদের কাছে প্রকাশ করে দেন এবং মোবাইলে ফোন করে ওই পুলিশ কর্মকর্তা হুমকি দেয়।

এ ঘটনার কিছুক্ষণের মধ্যেই সন্ত্রাসীরা আসাদুলের উপর হামলা করে। এ সময় আশপাশের কৃষকরা ছুটে ঘটনাস্থলে ছুটে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে তাকে আহত অবস্থায় উদ্ধার করে ২৫০ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় গত শনিবার দিবাগত রাতে ভুক্তভোগী আসাদুল হক থানায় মামলা করেন।

যুবকের উপর সন্ত্রাসী হামলার ঘটনায় কর্তব্যে অবহেলার দায়ে রবিবার পুলিশের এসআই জাহাঙ্গীর হোসেনকে কুচিয়ামোড়া ফাড়ি থেকে প্রত্যাহার করে নেওয়া হয়।

কুষ্টিয়ার অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অপরাধ) মোস্তাফিজুর রহমান ওই ্ওসআইকে প্রত্যাহারের বিষয়টি স্বীকার করেন।