মিরপুরের হামলায় চার পুলিশ সদস্য আহত

0
88

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় সন্দেহভাজন চোরকে গণপিটুনির হাত থেকে উদ্ধার করতে গিয়ে ক্যাম্প ইনচার্জসহ চার পুলিশ সদস্য হামলার শিকার হয়েছে। এ ঘটনায় সন্দেহভাজন চোর ও এক ইউপি সদস্যসহ ৫ জনকে পুলিশ আটক করেছে।

বুধবার রাত সাড়ে ৯ টার দিকে জেলার মিরপুর উপজেলার আমলা ইউপির কচুবাড়ীয়া সরকারী প্রাথমিক বিদ্যালয়ের কাছে পুলিশের উপর হামলার ঘটনা ঘটে। এসময় আহত হয় আমলা ক্যাম্প পুলিশের ইনচার্জ এস আই হাফিজুর রহমান, এএসআই কামরুজ্জামান, পুলিশ সদস্য জামিরুল ও সাইফুল ।

স্থানীয়রা ও পুলিশ জানায়, কচুবাড়িয়া গ্রামের মাঠ থেকে বৈদ্যুতিক সেচ পাম্পের মটর চুরি করার অভিযোগে ভেড়ামারা পৌরসভার ১ নং ওয়ার্ড ফারাকপুর মহল্লার সামছুলের ছেলে স্বপন (২২) কে এলাকাবাসী আটক করে তাকে গণপিটুনী শুরু করে। এ সংবাদ পেয়ে আমলা ক্যাম্প পুলিশের ইনচার্জ এস আই হাফিজুর রহমান, এএসআই কামরুজ্জামান সঙ্গীয় ফোর্স নিয়ে ঘটনাস্থলে উপস্থিত হন।

সন্দেভাজন চোরকে উদ্ধার করে পুলিশ ক্যাম্পে নিয়ে যেতে চাইলে স্থানীয়রা ঘটনাস্থলেই চোরের বিচারের জোর দাবী জানান। এ সময় পুলিশ সন্দেহজনক চোরকে নিয়ে ক্যাম্পের উদ্দেশ্যে যেতে চাইলে বিক্ষুদ্ধ জনতা চোরকে ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। পুলিশ বাঁধা দিলে তারা পুলিশের উপর হামলা চালায়।
স্থানীয় ইউপি চেয়ারম্যান আনোয়ারুল ইসলাম বলেন, মটর চুরির সময় স্থানীয়রা এক চোরকে আটক করে। এ ঘটনাকে কেন্দ্র করে স্থানীয়দের সঙ্গে পুলিশের হাতাহাতির ঘটনা ঘটে। এ ঘটনার জের ধরে ৮নং ওয়ার্ডের মেম্বারসহ কয়েকজনকে পুলিশ আটক করে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গোলাম মোস্তফা জানান, কচুবাড়িয়া এলাকায় স্থানীয়রা একজন চোরকে ধরে গণপিটুনী শুরু করে। সেই খবর পেয়ে পুলিশের একটি টিম ঘটনাস্থলে গেলে তারা পুলিশের ওপর হামলা চালায়। এতে কয়েকজন পুলিশ সদস্য আহত হন। এ ঘটনায় পুলিশ এক ইউপি সদস্যসহ কয়েকজনকে আটক করেছে।