মিরপুরে আওয়ামী লীগ থেকে ৯ বিদ্রোহী প্রার্থীকে বহিস্কারের সুপারিশ

0
159

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় সিদ্ধান্তের বাইরে বিদ্রোহী চেয়ারম্যান পদপ্রার্থী হওয়ায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের দায়ে ৯ জনকে আওয়ামী লীগ থেকে স্থায়ী বহিস্কারের সুপারিশ করা হয়েছে।

বৃহস্পতিবার দুপুরে মিরপুর উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে অ্যাডভোকেট আবদুল হালিমের সভাপতিত্বে বিশেষ বর্ধিত সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়।
মিরপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান কামারুল আরেফিনের সঞ্চালনায় অন্যান্যের মধ্যে মিরপুর উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি আনোয়ারুজ্জামান বিশ্বাস মজনু, সহ সভাপতি রবিউল হক রবি, যুগ্ম সাধারণ সম্পাদক আতাহার আলীসহ আওয়ামী লীগের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

সভায় বলা হয় আগামী ১১ নভেম্বর অনুষ্ঠিত্ব ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয়ভাবে ১১ জনকে দল থেকে চেয়ারম্যান পদে মনোনয়ন প্রদান করা হলেও দলীয় সিদ্ধান্তের বাইরে গিয়ে ৯ জন বিদ্রোহী প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্ব›দ্বীতা করছেন। যার কারণে বাংলাদেশ আওয়ামী লীগের গঠনতন্ত্র ৪৬ ক ও ট ধারা অমান্য করে নির্বাচনে অংশগ্রহণ ও প্রচার-প্রচারণা চালানোর কারণে সংগঠনের ভাবমূর্তি ুন্ন করায় তাদেরকে দলীয় পদ থেকে স্থায়ীভাবে বহিষ্কার করার জন্য জেলা আওয়ামী লীগের কাছে বিশেষভাবে সুপারিশ করা হচ্ছে।

বহিষ্কৃতরা হচ্ছেন মিরপুর উপজেলা আওয়ামী লীগের সহ সভাপতি নজরুল ইসলাম সেন্টু, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম, শিল্প ও বাণিজ্যিক সম্পাদক আলমগীর হোসেন, তালবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল হান্নান মন্ডল, আমবাড়িয়া ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি আব্দুল বারী টুটুল, কুর্শা ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোহন লাল, মিরপুর থানা আওয়ামী লীগের সদস্য আসাদুজ্জামান সুমন, উপজেলা কৃষকলীগের সহ-সভাপতি কবির বিশ্বাস ও উপজেলা কৃষক লীগের সদস্য ইব্রাহীম খলিল।