মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনার নিয়ে কটুক্তি করায়

0
92

কুমারখালীতে লুঙ্গী ব্যবসায়ী আটক

কুমারখালী প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে বীর মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনার নিয়ে কটুক্তি করার অভিযোগে এক লুঙ্গী ব্যবসায়ীকে আটক করা হয়েছে।

রবিবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত¡র থেকে তাকে আটক করা হয়। আটক ব্যক্তি উপজেলার যদুবয়রা ইউনিয়নের উত্তর যদুবয়রা গ্রামের মৃত বারিক প্রামাণিকের ছেলে আব্দুস সাত্তার (৬০)। তাকে পুলিশের কাছে তাকে হস্তান্তর করা হয়েছে।

উপজেলা প্রশাসনের সাথে কথা বলে জানা গেছে, গত ৫ অক্টোবর সেরকান্দি এলাকার লুঙ্গী ব্যবসায়ী আব্দুস সাত্তার তার নিজ দোকানে বীর মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনার নিয়ে অশ্লীল মন্তব্য ও কটুক্তি করেন।

আরো জানা গেছে, গত ৬ অক্টোবর উপজেলা নির্বাহী কর্মকর্তার নিকট তদন্তপুর্বক বিচারের দাবিতে লিখিত অভিযোগ করেন বীর মুক্তিযোদ্ধারা। অভিযোগের পর থেকেই ওই ব্যবসায়ী পলাতক ছিলো। রবিবার দুপুরে উপজেলা পরিষদ চত্ত¡র থেকে তাকে আটক করা হয়। পরে অভিযুক্ত ব্যক্তিকে পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।

এ বিষয়ে উপজেলা মুক্তিযোদ্ধা কল্যাণ সমিতির সভাপতি বীর মুক্তিযোদ্ধা এটিএম আবুল মনসুর মজনু বলেন, লুঙ্গী ব্যবসায়ী বীর মুক্তিযোদ্ধাদের গার্ড অব অনার নিয়ে অশ্লীল মন্তব্য ও কটুক্তি করেছেন। ঘটনার সত্যতা পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও থানার ওসি বরাবর লিখিত অভিযোগ করেছি। আমরা এঘটনার দৃৃষ্টান্তমূলক শাস্তির দাবি করছি।

অভিযুক্ত ব্যবসায়ীর ছোট ছেলে আসলাম শেখ বলেন, পূর্ব শক্রুতার জের ধরে তার বাবাকে ফাঁসানো হয়েছে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা বিতান কুমার মন্ডল বলেন, এক ব্যবসায়ীর বিরুদ্ধে বীর মুক্তিযোদ্ধাগণ তাদের গার্ড অব অনার নিয়ে কটুক্তি করা লিখিত অভিযোগ দিয়েছিলেন। অভিযোগের পর থেকেই অভিযুক্ত ব্যক্তি পলাতক ছিল। রবিবার তাকে আটকের পরে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে। পরিবর্তী আইনি কার্যক্রম পুলিশ পরিচালনা করবেন।

আরো পড়ুন – খোকসায় পূবালী ব্যাংকের এটিএম বুথ উদ্বোধন

কুমারখালী থানার ওসি মহসিন হোসাইন বলেন, উপজেলা প্রশাসনের নিকট থেকে অভিযুক্ত ব্যক্তিকে বুঝিয়া পেয়েছি। মামলা সংক্রান্ত কার্যক্রম চলমান রয়েছে।