রাস্তায় প্রসূতি সন্তান প্রসব করল, সাহায্যে এগিয়ে এলো পুলিশ

0
114

দ্রোহ অনলাইন ডেস্ক

বাগেরহাটে রাস্তায় ভ্যানের ওপর এক প্রসূতি সন্তান প্রসব করেছে। ৯৯৯ এ ফোন কল পেয়ে এগিয়ে এলো পুলিশ।

জানা গেছে, শুক্রবার ভোরে বাগেরহাট শহরের পৌরসভা এলাকার ভারাটিয়া নিপা মন্ডলের প্রসব বেদনা শুরু হয়। পরিবারের লোকেরা গৃহবধূকে নিয়ে স্থানীয় একটি ক্লিনিকের উদ্যেশে ভ্যানে রওনা হয়। পথমধ্যে প্রসূতি কন্যা সন্তান প্রসব করেন। পরে স্থানীয় এক ব্যক্তি ৯৯৯ এ ফোন দিলে বাগেরহাট সদর থানা পুলিশ এসে ওই নারীকে একটি ক্লিনিকে ভর্তি করেন। মা ও শিশু বর্তমানে সুস্থ্য রয়েছে বলে জানিয়েছেন ক্লিনিকটির পরিচালক ডাঃ এস কে কাইয়ুম।

নিপা মন্ডল মোরেলগঞ্জ উপজেলার লক্ষিখালী গ্রামের অমৃত মন্ডলের স্ত্রী। তিনি বাগেরহাট শহরে মা-বাবার সঙ্গে ভাড়া বাসায় থাকতেন। তার স্বামী অমৃত মন্ডল ধান কাটার শ্রমিক হিসেবে ১৫ দিন আগে চিতলমারীতে গেছেন।

প্রসূতির মা বিথি বাছার জানান, ভোরে সন্তান সম্ভাবা নিপার প্রসববেদনা হলে তারা একটি ক্লিনিকের উদ্যেশে রওনা হন। ক্লিনিকে পৌঁছানোর আগেই ভ্যানের ওপর সে কন্যা সন্তান প্রসব করেন। পরে পুলিশ এসে প্রসূতি ও নবজাতকে ক্লিনিকে নিয়ে যায়।

থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোঃ মাহতাব উদ্দিন শিকদার জানান, ৯৯৯ এ খবর পেয়ে এসআই কামরুল ইসলামের নেতৃত্বে একটি টিম ঘটনাস্থলে পৌঁছে। সেখান থেকে নবজাতক ও প্রসূতিকে উদ্ধার করে ক্লিনিকে পৌঁছে দেয়। এছাড়াও তাদেরকে পুলিশের পক্ষ থেকে পুষ্টিকর খাবার ও নগদ অর্থ সহায়তা করা হয়েছে।