শপথের পর ইউপি সদস্য সামিরুল গ্রেফতার

0
24
আটবক সামিরুল মাঝে সাদা পাঞ্জাবি পরনে

স্টাফ রিপোর্টার

শপথ অনুষ্ঠান থেকে বেড়িয়ে নবনির্বাচিত ইউপি সদস্য ও জোড়া হত্যা ডাকাতিসহ ৩৮ মামলার আসামী সামিরুল (৩৩) আত্ম সমর্পন করেছেন। না পুলিশ তাকে আটক করেছে।

কুষ্টিয়া খোকসা উপজেলার ওসমানপুর ইউনিয়ন পরিষদের ২ নম্বর ওয়ার্ডের উপনির্বাচনে সামিরুল নির্বাচিত হয়। বৃহস্পতিবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা দপ্তরে তিনি শপথ নেন। এর পর রাস্তায় বেড় হলে খোকসা থানা পুলিশ তাকে আটক করে। পরে তাকে আদালতের মাধ্যমে জেল হাজতে প্রেরণ করা হয়। আটক সামিরুল ওসমানপুর গ্রামের সামছুদ্দিন ওরফে কাঠো মন্ডলের ছেলে।

উপজেলা নির্বাচন অফিসার মিজানুর রহমান নিশ্চিত করে জানান, ওসমানপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বরের মৃত্যু জনিত কারণে সম্প্রতি উপনির্বাচন অনুষ্ঠিত হয়। ওই উপ নির্বাচনে বিজয়ী সামিরুল বৃহস্পতিবার উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছে শপথ বাক্য পাঠ করেন। তিনি আরও শুনেছেন মামলার আসামী হওয়ায় পুলিশ তাকে আটক করেছে।

ওসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ওয়াহিদুল ইসলাম বলেন, বিপুল ভোটে নির্বাচিত মেম্বর সামিরুল শপথের পর আইনের প্রতি শ্রদ্ধা দেখিয়ে স্বেচ্ছায় পুলিশের কাছে আত্মসমপর্ণ করেছে। তার বিরুদ্ধে দুই একটি ছোট খাটো মামলা আছে। সেগুলোতে তিনি জামিনে রয়েছেন।

গ্রেফতার অভিযানে অংশ নেওয়া থানা পুলিশের এএসআই সোহেল জানান, গড়াই নদীর চরের ডাবল মাডার, ডাকাতি, অস্ত্র বিস্ফোরকসহ বিভিন্ন থানায় সামিরুলের বিরুদ্ধে ৩৮টি মামলা রয়েছে। উপজেলা পরিষদের সামনে থেকে তাকে আটক করা হয়। একটি মামলাতেও তার জামিন নাই।

তিনি আরও জানান, আগামী শনিবার সামিরুলের বিরুদ্ধে রিমান্ড আবেদন করা হতে পারে।