শিক্ষককের উপর হামলার প্রতিবাদে শিক্ষার্থীদের মানববন্ধন

0
78

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সহিদুল হক (৫৭) কে বিদ্যালয়ের অফিস কে মারধরের ঘটনার প্রতিবাদে জড়িতদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বিদ্যালয়ের শিক্ষার্থীরা।

বুধবার সকালে দৌলতপুর উপজেলার আড়িয়া ইউনিয়নের ছাতারপাড়া মাধ্যমিক বিদ্যালয় চত্ত¡রে এ মানববন্ধন ও বিােভ মিছিল করে শিক্ষার্থীরা। এসময় শিার্থীদের পাশাপাশি বিদ্যালয়ের শিক্ষক, কর্মচারী এবং এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গসহ অভিভাবকরা অংশ নেয়। শিক্ষককের উপর হামলার ঘটনায় থানায় একটি এজাহার দাখিল করেছেন ভুক্তভোগী শিকের ছেলে তানভীর মাহমুদ।

জানা গেছে, মঙ্গলবার দুপুর দেড়টার সময় ছাতারপাড়া মাধ্যমিক বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক সহিদুল হক (৫৭) বিদ্যালয়ের অফিস কে বসে ছিলেন। এ সময় বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি তহমিদুর রহমানের নির্দেশে অভিভাবক সদস্য জয়নাল আবেদিন এবং চতুর্থ শ্রেণির কর্মচারী আশিক ইসলাম ওই শিক্ষকের উপর দেশীয় অস্ত্র ও রড দিয়ে হামলা চালায়। হামলায় শিক্ষক রক্তাক্ত আহত হন। তাকে উদ্ধার করে দৌলতপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। উন্নত চিকিৎসার জন্য ওই শিক্ষককে কুষ্টিয়া জেনারেল হাসপাতালে রেফার্ড করা হয়।

মানববন্ধনে অংশ নিয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক রিয়াজুল ইসলাম বলেন, মঙ্গলবার বিদ্যালয়ে অভিভাবক সমাবেশে সঞ্চালক হিসাবে দায়িত্ব পালন করেন সহকারী শিক্ষক সহিদুল ইসলাম। এসময় তিনি বক্তব্য দেওয়ার জন্য বিদ্যালয়ের অভিভাবক সদস্য জয়নাল আবেদীনকে আহবান জানান। জয়নাল আবেদীন ওই শিক্ষকের উপরে ক্ষুদ্ধ হয় । পরে বিদ্যালয়ের অভিভাবক সদস্য জয়নাল আবেদীন, আজিজুল হক ও আলিহিম সভাপতি তহমিদুর রহমানকে নিয়ে অফিস কে শিককের উপরে চড়াও হয়। এক পর্যায়ে আলিহিমের ছেলে বিদ্যালয়ের নিরাপত্তা কর্মী হামলা করে। এ ঘটনার তীব্র প্রতিবাদের পাশাপাশি তারা দোষীদের শাস্তির দাবী জানায়। সেই সাথে ম্যানেজিং কমিটির সভাপতি তহমিদুর রহমানের অপসারণের দাবী জানায়।

বক্তব্য রাখেন বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক নূরে আলম ফরহাদ, অফিস সহকারী শিবলী আল ফারুকী, আরমান আলী, শিক্ষার্থী সাজ্জাদ মাহমুদ লিমন, জেনিফা তাসনিম, সোহানুর রহমনার, মায়া খাতুন প্রমুখ।

হামলার ঘটনায় তিন জনের নাম উল্লেখসহ আরো কয়েকজনকে অভিযুক্ত করে দৌলতপুর থানায় একটি এজাহার দিয়েছেন আহত শিক্ষকের ছেলে তানভীর মাহমুদ।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা রফিকুল ইসলাম জানান, এ ঘটনায় মঙ্গলবার বিকালে একটি মামলা হয়েছে। আমরা মুল অভিযুক্ত তহমিদুর রহমানকে গ্রেফতার করেছি। অন্য আসামিদের গ্রেফতারে অভিযান অব্যহত রয়েছে।