সংখ্যালঘুদের ওপর হামলা অশনি সংকেত : ফখরুল

0
102

দ্রোহ অনলাইন ডেস্ক

সুনামগঞ্জের শাল্লা উপজেলার হবিপুর ইউনিয়নের নববি গ্রামে হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িঘরে হামলা ও সন্ত্রাসী কর্মকা-ের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘হিন্দু ধর্মাবলম্বীদের বাড়িতে হামলা ও ভাংচুরের ঘটনা কোনও অশুভ উদ্দেশ্য নিয়ে সংঘটিত হয়েছে কীনা তা নিয়ে জনমনে প্রশ্ন দেখা দিয়েছে। এই ঘটনা এক অশনি সংকেত।

বৃহস্পতিবার বিকালে বিএনপির কেন্দ্রীয় দফতর থেকে পাঠানো এক বিবৃতিতে মির্জা ফখরুল এসব কথা বলেন। তিনি অভিযোগ করেন, আওয়ামী সরকার যখনই ক্ষমতায় আসে সংখ্যালঘুদের ওপর নির্যাতনের মাত্রা বেড়ে যায়। বেশ কয়েক বছর ধরে ক্ষমতাসীন দলের লোকদের দ্বারা সংখ্যালঘুদের ওপর হামলা, বাড়িঘর ও দেবালয়ে অগ্নিসংযোগ, সম্পত্তি দখল ইত্যাদির হিড়িক চলছে।

এরই ধারাবাহিকতায় বুধবার সুনামগঞ্জ জেলাধীন শাল্লা উপজেলার হবিপুর ইউনিয়নের নববি গ্রামে হিন্দুদের বাড়িতে হামলা চালানো হয়েছে, বলে দাবি করেন বিএনপির মহাসচিব।

ফখরুল ইসলাম বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক সম্প্রীতির দেশ। বাংলাদেশের মানুষ ধর্ম নিয়ে কোনও হানাহানিতে বিশ্বাসী নয়। যুগ যুগ ধরে এদেশে সকল ধর্মের মানুষ কোনও বিভেদ ছাড়াই নিজ নিজ ধর্মীয় অনুষ্ঠান পালন করে আসছে। সরকারের পক্ষ থেকে বারবার সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলা হলেও এই সরকারের আমলে সংখ্যালঘুদের ওপর আক্রমণের মাত্রা সীমাহীন পর্যায়ে পৌঁছেছে।’
বিবৃতিতে অনতিবিলম্বে সুনামগঞ্জে হিন্দুদের বাড়িতে হামলাকারীদের বিচার ও গ্রেফতার দাবি করেন মির্জা ফখরুল।