স্বেচ্ছায় আত্মগোপনে থাকা ব্যাংক কর্মকর্তা ফিরেছেন

0
63

কুষ্টিয়া প্রতিনিধি

পারিবারিক অশান্তির কারণে স্বেচ্ছায় ২২ দিন আত্মগোপন থাকা ব্যাংক কর্মকর্তা রাজিব আহমেদে(৪০) অবশেষে ফিরে এসেছেন।

টানা ২ দিন পর শুক্রবার রাত ৮টার দিকে খুলনার একটি হোটেল থেকে তাকে উদ্ধার করে পুলিশ। শনিবার (১৩ জানুয়ারি) সকালে এ তথ্য নিশ্চিত করেছেন কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আকিবুল ইসলাম। তবে ব্যাংক কর্মকর্তার স্ত্রীর দাবি তার স্বামী নিজে থেকেই বাড়িতে ফিরেছেন। বরং পরিবারের লোকজন তাকে থানায় নিয়ে যায়।

গত ২২ ডিসেম্বর সকাল সাড়ে ১০টায় কুমারখালী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ডের শেরকান্দি এলাকা থেকে তিনি নিখোঁজ হয়েছিলেন বলে পরিবারের প থেকে দাবি করা হয়েছিল। সেদিন রাতেই কুমারখালী থানায় একটি সাধারণ ডায়েরী করেন ব্যাংক কর্মকর্তার স্ত্রী রায়হানা পারভীন। এছাড়াও তার উদ্ধারের দাবিতে মানববন্ধনও করেন পরিবারের লোকজন।
রাজিব আহমেদ পূবালী ব্যাংকের কুমারখালী শাখার জ্যেষ্ঠ কর্মকর্তা হিসেবে কর্মরত। তিনি জেলার ভেড়ামারা উপজেলার বামনপাড়া গ্রামের ইব্রাহিম আলীর ছেলে।

কুমারখালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্মতা আকিবুল ইসলাম জানান, পারিবারিক অশান্তির কারণে রাজিব আহমেদ স্বেচ্ছায় আত্মগোপনে ছিলেন। তিনি মানসিকভাবেও কিছুটা বির্পযস্ত। সিডিআর বিশ্লেষণ করে দেখা গেছে নিখোঁজের পর থেকে তিনি একাধিক সিমও ব্যবহার করেছেন। প্রযুক্তি ব্যবহার করে তাকে শুক্রবার রাত ৮টার দিকে খুলনার সোনাডাঙ্গা এলাকার একটি হোটেল থেকে উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদ শেষে তাকে তার পরিবারের কাছে হস্তান্তর করা হয়েছে।

ব্যংক কর্মকর্তার স্ত্রী রায়হানা মুঠোফোনে জানান, স্বামী নিখোঁজের পর থেকে তিনি সন্তানদের নিয়ে বাবার বাড়ি খোকসাতে আছি। শুক্রবার সন্ধ্যা ৬টার দিকে আমার স্বামী আমাকে ফোন দিয়ে জিজ্ঞাসা করে আমি কোথায় আছি। আমি তাকে বলি খোকসাতে। তিনি বলেন আমি আসতেছি। এর ঘন্টা খানেক পর তিনি বাড়িতে এসে বলেন আমাকে কেউ কিছু জিজ্ঞাসা করবে না। আমি প্রচন্ড অসুস্থ ও কান্ত, আমি এখন ঘুমাব।

ব্যাংক কর্মকর্তার বড় ভাই সাইদুল ইসলাম সান্টু জানান, স্ত্রীর সাথে তাঁর ভাইয়ের পারিবারিক কলহ ছিল। তাই মানসিক চাপ সহ্য করতে না পেরে সে আত্মগোপনপ চলে যায়। শুক্রবার রাতে ভাইয়ের শশুর বাড়ি থেকে জানতে পারি সে ফিরে এসেছে। পরে আমরা গিয়ে তাকে থানায় নিয়ে আসি।