কলেজ ছাত্রীর বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় মামলা

0
76
মানিক হোসেনকে (২৪) গ্রেফতার করেছে থানা পুলিশ

কুমারখালী প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালীতে বিয়ের প্রস্তাবে রাজি না হওয়ায় কলেজ ছাত্রীর বাড়িতে অগ্নিসংযোগের ঘটনায় থানায় মামলা করা হয়েছে। বুধবার সকালে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে দুইজনকে আসামী করে থানায় মামলা করেন। মামলায় অজ্ঞাত আসামী করা হয়েছে আরো দুই – তিনজনকে।

অপরদিকে মামলা রুজুর পর অভিযান চালিয়ে কলেজ ছাত্রীর প্রস্তাব দেওয়ার স¤্রাটের বন্ধু মানিক হোসেনকে (২৪) গ্রেফতার করেছে থানা পুলিশ। দুপুরে আসামীকে আদালতে সোপার্দ করা হয়। তিনি উপজেলার নন্দলালপুর ইউনিয়নের বড়ুরিয়া গ্রামের জামির বিশ্বাসের ছেলে।

পুলিশ ও স্বজনরা জানায়, প্রায় চার বছর আগে থেকে নন্দনালপুর ইউনিয়নের এলংগী গ্রামের ভ্যানচালক বিল্লাল শেখের ছেলে সম্রাট শেখের সাথে প্রেমের প্রস্তাব দিয়ে আসছে। এরপর ছাত্রীকে বিয়ের প্রস্তাব দিয়ে মাঝেমধ্যে বাড়িতে লোক পাঠাতো সম্রাট। সম্রাট বর্তমানে সৌদিআরব প্রবাসী। বিয়েতে রাজি না হওয়ায় সেখান থেকেই ছাত্রীকে পথেঘাটে উত্যক্ত, এসিড নিপে, হত্যা ও আগুনে পুড়িয়ে মারার হুমকি দিয়ে আসছিল।

একপর্যায়ে গত শনিবার রাত ১ টার দিকে সম্রাটের লোকজন ছাত্রীর বাড়ির প্রবেশপথ, গোয়ালঘর ও রান্নাঘরে অগ্নিসংযোগ করে। ফায়ার সার্ভিস ও প্রতিবেশীদের সহায়তায় আগুন নিয়ন্ত্রণে এলেও দুই মণ রসুনের বীজ, শ্যালো ইঞ্জিন ও প্রায় ১০ লাখ টাকা মূল্যের ১টি গাভী সহ দুইটি ষাঁড় গরু ঝলসে যায়।

মামলার বাদী বলেন, সম্রাট আমার মেয়েকে বিয়ে করতে না পেরে বিদেশ থেকেই নিয়মিত হত্যা ও আগুন দেওয়ার হুমকি দিয়ে আসছিল। গত শনিবার আমার বাড়িতে সম্রাটের লোকজন আগুন দিয়েছে। আমি সুষ্ঠ বিচারের আশায় থানায় মামলা করেছি।

থানার উপ পরিদর্শক ও মামলার তদন্তকারী কর্মকর্তা মারুফ হাসান জানান, প্রেমের সম্পর্ক ভেঙে যাওয়ার পর থেকে সম্রাট ওই মেয়ে এবং তার পরিবারকে হুমকি – ধামকি দিয়ে আসছিল। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে সম্রাট বিদেশে থেকেই তার স্থানীয় লোকজন দিয়ে অগ্নিসংযোগ করিয়েছে। এঘটনায় থানায় মামলার পর একজনকে গ্রেফতার করে আদালতে সোপার্দ করা হয়েছে। বিজ্ঞ আদালতের কাছে আসামীর রিমান্ডের জন্য আবেদন করা হবে।