কুমারখালীর জীবিত হাসিনা বানু ভোটার তালিকায় মৃত!

0
115

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার কুমারখালী উপজেলার কয়া মহাবিদ্যালয়ের অফিস সহকারী হাসিনা বানু কোভিড টিকা নিতে পারছেন না। নির্বাচন কমিশন অফিস থেকে ভোটার তালিকায় তাকে মৃত দেখানো হয়েছে। এদিকে কোভিড ভ্যাকসিন গ্রহণ করতে না পারায় কর্মরত প্রতিষ্ঠানের বেতন প্রাপ্তিতেও তাকে ঝামেলায় পোহাতে হচ্ছে।

হাসিনা বানু বলেন, সম্প্রতি অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে ভোট দিতে গেলে ভোটার তালিকায় নিজের নাম না থাকায় তিনি জেলা নির্বাচন অফিসে যোগাযোগ করেন।

হাসিনা বানু’র প্রশ্ন তিনি জীবিত থেকেও কিভাবে ভোটার তালিকায় মৃত হলেন? এ ব্যাপারে তিনি নির্বাচন অফিসে যোগাযোগ করলে তাকে আবেদন করতে বলা হয়। সে অনুযায়ী মঙ্গলবার তিনি সংশ্লিষ্ট কার্যালয়ে আবেদন করেছেন। তবে আবেদনটি করার আগে এই ১০ দিন তাকে বিভিন্ন অফিসে ছোটাছুটি করতে হয়েছে। হাসিনা বানুর জাতীয় পরিচয়পত্র নম্বর ৮২০২৫৩৫৪০০। তিনি ২০২১ সালে অনুষ্ঠিত পৌরসভা নির্বাচনে ভোট দিতে গেলে ভোটার তালিকায় নিজের নাম খুঁজে না পেয়ে ভোগান্তির শিকার হন।

নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, তথ্য সংগ্রহকারী ভুলক্রমে জীবিত হাসিনা বানুকে ভোটার তালিকায় (ডাটাবেজে) মৃত দেখিয়েছেন।

জেলা সিনিয়র নির্বাচন অফিসার আনিছুর রহমান বলেন, এটি কোনো ইচ্ছাকৃত বা অন্যের আবেদনের প্রেক্ষিতে নয়, বরং কাজের ভুল। তথ্য সংগ্রহকারী ভুলক্রমে জীবিত হাসিনা বানুকে ভোটার তালিকায় এন্ট্রি করার সময় মৃত দেখিয়েছেন। আমি বিষয়টি অবগত হওয়ার পর এ বিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করেছি।