কুষ্টিয়ায় তিন নারী দালালের কারাদন্ড

0
95

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়া জেনারেল হাসপাতালে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে তিন নারী দালালকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদন্ড দিয়েছেন দিয়েছে।

রবিবার দুপুরে নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফাতুর নাহার ও ইশিতা আকতার অভিযান পরিচালনা করেন।

ভ্রাম্যমাণ আদালত সূত্রে জানা গেছে, দীর্ঘদিন ধরে আড়াই শ’ শয্যা বিশিষ্ট কুষ্টিয়া জেনারেল হাসপাতালে দালালরা অসহায় সাধারণ রোগীদের সাথে প্রতারণা করে হাসপাতালের বাইরের বেসরকারি প্যাথলজিগুলোতে নিয়ে যায়। এ অভিযোগে অভিযানে তিনজন নারী দালালকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে একজনকে এক মাস এবং অপর দুইজন ২১ দিন করে বিনাশ্রম কারাদন্ড প্রদান করেন ভ্রাম্যমাণ আদালত।

দন্ডপ্রাপ্তরা হচ্ছেন হাউজিং বি বøক এলাকার মজিবর রহমানের মেয়ে শাপলা খাতুন (২৭), ইসলামী বিশ^বিদ্যালয় এলাকা শেখ পাড়ার শহিদুল ইসলামের স্ত্রী ময়না খাতুন (৪০) এবং কুষ্টিয়া সদর উপজেলার চৌড়হাস এলাকার মৃত হারুন মন্ডলের মেয়ে জুথি খাতুন(৩০)।

আরো পড়ুন – কুষ্টিয়ায় শোক সভায় আ’লীগের দুই গ্রæপের সংঘর্ষ

আটককৃতরা এর আগেও বেশ কয়েকবার পুলিশের হাতে আটক হয় এবং জেল-জরিমানা ভোগ করেছে বলে জানা গেছে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট শিফাতুর নাহার জানান, হাসপাতালে সেবা নিতে আসা রোগীদের বিভ্রান্ত করে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দন্ডবিধি ১৮৬ ধারায় তিন জন নারী দালালকে কারাদন্ড দেওয়া হয়েছে। এর মধ্যে শাপলাকে এক মাস, ময়না এবং জুঁথি খাতুনকে একুশ দিন করে বিনাশ্রম কারাদন্ড দেওয়া হয়েছে। এ অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।