কুষ্টিয়ায় বিএনপি ও শিবির নেতা-কর্মীরা গ্রেফতার আতঙ্কে

0
109
প্রতিকী ছবি

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ায় নাশকতা পরিকল্পনার মামলায় বিএনপি ও ছাত্রশিবিরের ২৭ নেতাকর্মীকে গ্রেফতার করেছে পুলিশ। এর পর থেকে উপজেলা পর্যায়ে নেতাকর্মীদের মধ্যে গ্রেফতার আতঙ্ক সৃষ্টি হয়েছে।

একাধিক সূত্রে জানা গেছে, মামলা দুটিতে সবচেয়ে বেশি গ্রেফতার হয়েছে কুষ্টিয়াা মডেল থানা এলাকায়। এখানে কুষ্টিয়া পলিটেকনিক ইনস্টিটিউট শাখা ছাত্রশিবিরের সাধারণ সম্পাদক পলাশ হোসেনসহ ১৯ নেতা-কর্মীকে পুলিশ গ্রেফতার করেছে। এছাড়া মিরপুর পৌর বিএনপির সভাপতি আব্দুর রশীদসহ ৬ নেতাকর্মী ও দৌলতপুর থানায় গ্রেফতার করা হয়েছে দু’জনকে।

কুষ্টিয়া মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ছাব্বিরুল আলম বলেন, এসআই সঞ্জয় মন্ডল বৃহস্পতিবার নাশকতা পরিকল্পনায় জড়িত ৩০ জনের নাম উল্লেখ করে মামলা করেন। এরই পরিপ্রেেিত রাতভর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেফতার করা হয়।

আরো পড়ুন – খোকসায় একটি অবৈধ কিনিক ও ১০ ডায়গনষ্টিক বন্ধ

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা জানান, এসআই সুমন চ্যাটার্জির করা মামলায় বিএনপির ৬ নেতা-কর্মীকে গ্রেফতার করা হয়েছে। এ মামলার বাকি আসামিদের গ্রেফতার করতে অভিযান অব্যাহত রয়েছে।

দৌলতপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা জাবীদ হাসান জানান, গ্রেফতারকৃত দুইজনকে মিরপুর থানায় দায়েরকৃত মামলায় গ্রেফতার দেখানো হয়েছে।

গ্রেফতার প্রসঙ্গে কুষ্টিয়া জেলা বিএনপির সাধারণ সম্পাদক সোহরাব উদ্দিন বলেন, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতি এবং নির্যাতনের প্রতিবাদে বিএনপি নেতারা যখন মাঠে নামছে, তখনই আবার নাশকতার মিথ্যা মামলা দিয়ে অযাথা হয়রাণি করা হচ্ছে। এমন অরাজকতা থেকে মুক্তির দাবি জানান তিনি।

জেলায় গণ গ্রেফতারের ঘটনায় আতঙ্ক ছড়িয়ে পড়ায় বিএনপির অঙ্গসংগঠন ও জামাত-শিবিরের নেতা-কর্মীরা এলাকা ছেড়ে আত্মগোপনে চলে গেছেন বলে একাধিক সূত্রে খবর পাওয়া গেছে।