খোকসায় একটি অবৈধ ক্লিনিক ও ১০ ডায়গনষ্টিক বন্ধ

0
153
বৈধ কাগজ তৈরীর জন্য এই প্রতিষ্ঠানকেও ৭২ ঘন্টা আল্টিমেটাম দেওয়া হয়েছে।

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় অনিবন্ধিত একটি অবৈধ ক্লিনিক ও ১০ ডায়াগনস্টিক সেন্টার বন্ধসহ তিনটি ক্লিনিক মালিকে ৭২ ঘন্টার আল্টিমেটাম দিয়েছে স্বাস্থ্য প্রশাসন।

শনিবার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তার দপ্তর থেকে এসব প্রতিষ্ঠানের মালিকদের ক্লিনিক ও ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করার মৌখিক আদেশ দেওয়া হয়। বন্ধের আদেশ দেওয়া এসব প্রতিষ্ঠানের কোন নিবন্ধন নেই বলে স্বাস্থ্য বিভাগ জানিয়েছে।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ কামরুজ্জামান বলেন, বৈধ কাগজ পত্র ও ষ্টাফ না থাকা এবং অসামাজিক কর্মকান্ড পরিচালনার অভিযোগ উঠায় উপজেলা সদরের নাসির ক্লিনিক সহ ১০টি ডায়াগনষ্টিক সেন্টার বন্ধ করে দেওয়া হয়েছে।

আরো পড়ুন – খোকসায় পানিতে ডুবে শিশুর মৃত্যু

এ ছাড়া নিউ খোকসা হেলথ কেয়ারা প্রাইভেট হাসপাতাল এন্ড ডায়াগনস্টিক , আইডিয়াল ক্লিনিক ও খোকসা আধুনিক প্রাইভেট হাসপাতাল কর্তৃপক্ষ চলতি ২০২১-২২ অর্থবছরে লাইসেন্স নবায়ন করেনি। তাই তাদের ৭২ ঘন্টার মধ্যে কাগজ তৈরী করতে আল্টিমেটাম দেওয়া হয়েছে। এ ছাড়া একই অপরাধে সেতু ডায়াগনষ্টিক সেন্টারের মালিককে আল্টিমেটাম দেওয়া হয়েছে।

স্বাস্থ্য মন্ত্রনালয় ও স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে এ আদেশ দেওয়া হেয়েছে বলে এই কর্মকর্তা নিশ্চিত করেছেন।