খোকসায় ছিনতাইয়ের সময় আগ্নেয় অস্ত্রসহ আটক ২

0
112

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসার গ্রামে শিব পূজার অনুষ্ঠান ফেরত এক যুবককে অস্ত্রের মুখে জিম্মি করে মোটরসাইকেল ছিনতাইয়ের সময় পিস্তল ও গুলিসহ দুই ছিনতাইকারীকে আটক করা হয়েছে।

বুধবার দিনগত রাত সাড়ে ১০টার দিকে জানিপুর ইউনিয়নের নাগড়পাড় চরের শিব মন্দিরের পূজার অনুষ্ঠান থেকে নিজের মোটরসাইকেল বাড়ি ফিরছিলেন এই গ্রামের প্রশান্ত শিকদার। পথ মধ্যে ৫/৬ জনের একটি সশ্বস্ত্র ছিনতাইকারী তার গতিরোধ করে। এক পর্যায়ের অস্ত্রের মুখে প্রশান্তকে জিম্মি করে তার মোটরসাইকেলটি ছিনিয়ে নিয়ে পালানোর চেষ্টা করে। এ সময় গ্রামবাসী দুই ছিনতাই কারীকে আটক করে। তাদের শরীর তল্লাসী করে একটি দেশী তৈরী পিস্তল, দুই রাউন্ড গুলি ও একটি সেভেন গিয়ার চাকু উদ্ধার করে। আটক যুবকরা হলো গোপগ্রামের হাসান। অপর জন বরইচারা গ্রামের সজিব। তারা উপজেলার গোপগ্রাম ইউনিয়নের বাসিন্দার। রাতেই আটকদের থানা পুলিশের কাছে সপর্দ করা হয়েছে। আটক ছিনতাইকারীদের সাথে একটি মোটরসাইকেল পাওয়া গেছে।

স্থানীয় ইউনিয়ন পরিষদের ৮ নম্বর ওয়ার্ডের মেম্বর দ্বিলীপ সরকার কালা ছিনতাইকারী আটকের সত্যতা নিশ্চিত করেছেন। তিনি জানান, ৫/৬ জনের ছিনতাইকারীদের দলটি রাস্তা থেকে এক মোটরসাইকেল চালকের গাড়িটি ছিনিয়ে নিয়ে পালোর চেষ্টা করে। এ সময় গ্রামবাসী তাদের আটক করে। আটকদের নামে থানায় মামলা রয়েছে বলে থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা তাকে জানিয়েছেন বলেও তিনি দাবি করেন।

থানা পুলিশের এসআই দ্বিপন জানান, আটক যুবকরা একতারপুর হাটের অদূরে নাগড়পাড়া গ্রামের মধ্যে এক চালকের কাছ থেকে মোটরসাইকেল ছিনতাই করার চেষ্টা করছিল। এসময় জনতা তাদের আটক করে। আটকদের কাছ থেকে একটি দেশী তৈরী পিস্তল দুই রাইন্ড গুলি পাওয়া গেছে। আটক হাসানের বিরুদ্ধে বিস্ফোরক আইনে মামলা আছে।

থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা সৈয়দ আশিকুর রহমান জানান, আগ্নেয় অস্ত্রসহ আটকদের বিরুদ্ধে অস্ত্র আইনে মামলার প্রস্তুতি চলছে।