খোকসায় কলেজ ছাত্রীকে উত্যক্তের প্রদিবাদ করা হামলা লুট

0
146

ছাত্রীসহ আহত নারীরা হাসপাতালে ভর্তি রয়েছেন

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসায় কলেজ ছাত্রীকে উত্যক্তের প্রতিবাদ করায় এক প্রবাসী ও আত্মীয়দের তিন পরিবারের উপর হামলা, বাড়ি ভাংচুর ও লুটের অভিযোগ পাওয়া গেছে। বখাটের পক্ষের লোকদের হামলায় ভুক্তভোগী ছাত্রীসহ কমপক্ষে ৬ নারী আহত হয়েছেন। তারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি রয়েছেন।

ছাত্রী পরিবার সূত্রে জানা গেছে, উপজেলা জয়ন্তী হাজরা ইউনিয়নের উথলী পূর্বপাড়ার কলেজ ছাত্র তারিকুল ইসলাম তারিক দীর্ঘদিন ধরে এক গ্রামের ধোকড়াকোল কলেজের প্রথম বর্ষের এক ছাত্রীকে প্রেম প্রস্তাব দিয়ে আসছিল। তারিক একই গ্রামের আকরাম প্রামানিকের ছেলে। সে পাংশা উপজেলার হাবাসপুর কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। এ বিষয় নিয়ে শনিবার (৫ আগস্ট) দুপুরে ওই ছাত্রীর চাচাত ভাই কলেজ ছাত্র তারিককে বকাঝকা করে। এ ঘটনার কেন্দ্র করে ওই দিন বিকালে আহেদ আলী মোল্লা, নূর হোসেন মোল্লা ও তাহের আলী মোল্লার বাড়িতে হামলা করে প্রতিপক্ষ। হামলায় কলেজ ছাত্রী (১৮) নিজে, তার চাচ আহেদ আলীর স্ত্রী আসমা খাতুন (৪৫), রফিকুল মোল্লার স্ত্রী ও ছাত্রীর ভাবী জলি খাতুন (২৫), প্রবাসী শফিকুল মোল্লা (২৫) ও তার স্ত্রী রতনা খাতুন (২২), আতিক মোল্লার স্ত্রী শিলা খাতুন (২০) আহত হয়। আহতদের উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

হামলাকারীরা সৌদি প্রবাসী শফিকুল মোল্লার ঘর থেকে সাড়ে ৪ ভড়ি স্বর্ণেরে অলংকার ও নগদ প্রায় সাড়ে তিন লাখ টাকা লুট করে নিয়েগেছে। ভাংচুর করেছে টেলিভিশন ও আসবাব পত্র।

হাসপাতালে চিকিৎসাধীন ভুক্তভোগী কলেজ ছাত্রী জানায়, প্রতিবেশীর বখাটে ছেলে তারিক তাকে প্রেম প্রস্তাব দেয়। প্রস্তাবে রাজি না হওয়ায় এখন ছাত্রীর ঘরের পাশের সাইকেল মেকারের দোকানে এসে তাকে নানা ভাবে উত্যক্ত করে। সম্প্রতি এর মাত্রা বেড়ে যাওয়ায় ছাত্রী তার চাচাত ভাইকে জানায়। এ নিয়ে সে (ভাই) তারিককে বকাঝকা করারা ঘটনার জের ধরে এ হামলা চালানো হয়েছে। হামলায় তার মাথায় প্রচন্ড আঘাত লেগেছে। উঠে বসতে পারছেন না। সুস্থ্য হয়ে বাড়ি ফিরতে পারলেও বখাদের উৎপাতে আর কলেজে যাওয়া হবে না বলে সে শঙ্কায় করছে। তার উপর হামলা কারীদের বিচারের দাবি করেন।

হাসপাতালে চিকিৎসাধীন ছাত্রীর চাচী আসমা খাতুন জানান, কলেজ পড়–য়া মেয়েকে বখাটে তারেক পথে চলতে দেয়না। এই নিয়ে তার ছোট ছেলে ওই বখাটে তারিককে গালমন্দ করেছিল। হামলার সময় পুরুষ ছেলেরা মাঠে কাজে ছিল। হামলাকারীরা তার সৌদি প্রবাসী ছেলে রফিকুরের ঘর ছেকে সোনার গহন ও নগদ সাড়ে তিন লাখ টাকা নিয়ে গেছে।

তিনি আরো জানান, হামলার সময় বখাটে তারিকসহ ৪০/৫০ জন ছিল। সবার হাতেই রামদা, চাইনিচ কুড়াল ও রড ছিল। এই হামলা কারীরা গত ইউনিয়ন পরিষদের নির্বাচনে পর একই ভাবে তাদের তিন শরিকের বাড়িতে হামলা করেছিল।

প্রবাসীর বাবা আহেদ মোল্লা জানান তিনি বাদি হয়ে রবিবার খোকসা থানায় মামলা দিয়েছেন। হামলার পর একবার পুলিশ এসেছিল। কিন্তু কাউকে আটক করেনি। কি যে হয়েছে তা বুঝতে পারছেন না।

কলেজ ছাত্র বখাটে তারিকের সাথে কথা বলার জন্য তার বাড়িতে যাওয়া হয়। কিন্তু হামলার করার পর থেকে গ্রেফতার এড়াতে সে গা ঢাকা দিরেয়ছে।

কলেজ ছাত্রে মা সাফিয়া খাতুন জানান, ওই মেয়ের বাড়ির পাশে সাইকেল মেকারের কাছে বাই সাইকেল ঠিক করার জন্য গিয়েছিল। এ সময় প্রতিপক্ষের লোকেরা তার হাতে থাকা মোবাইল ফোনটি কেড়ে নিয়ে মারধোর করে। এ নিয়ে তাদের লোকজন গিয়েছিল। মারামারিও হয়েছে। তেমন কিছু হয়নি।

থানা ওসি (তদন্ত) গৌতম ঠাকুর বলেন, হামলার ঘটনা জানার পর লোক পাঠিয়েছিলেন। আহতদের পক্ষা এজাহার দিয়েছে। আজ (সোমবার) মামলা রেকর্ড হতে পারে।