খোকসায় পানিতে ঢুবে দুই বোনের মৃত্যু

0
28

স্টাফ রিপোর্টার

কুষ্টিয়ার খোকসার গ্রামে দাদার কিনে দেওয়া বিস্কুট নিয়ে বাড়ি ফেরার পথে কৌতুহল বসত পুকুরে নেমে পানিতে ডুবে দুই চাচাতো বোনের মৃত্যু হয়েছে।

সোমবার সকালে উপজেলার ওসমানপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের কোমরভোগ গ্রামে পানিতে ডুবে একই পরিবারের দুই শিশুর মৃত্যু হয়। নিহতরা হলো রতন শেখের মেয়ে ৪ বছর বয়সী মুসলিমা খাতুন ও শয়ন শেখের মেয়ে আড়াই বছর বয়সী জান্নাতী খাতুন। নিহতর সম্পর্কে চাচতো বোন।

ওসমানপুর ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মেম্বর জাবেদ আলী, তার ওয়ার্ডের শিশুদের মৃত্যুর খবর নিশ্চিত করে বলেন, একটু ভুলের জন্য দুইটি শিশুর মৃত্যুহলো। এ মৃত গ্রামবাসীদের শোকাহত করেছে। শিশুরা হয়ত কৌতুহল বসত পুকুরে নেমেছিল। গ্রামের মানুষের মধ্যে সচেতনা বৃদ্ধর উদ্যোগ নেওয়া দরকার। প্রতিবছরই তার এলাকায় গড়াই নদী ও পুকুরের পানিতে অনেক শিশুর মৃত্যু হয়।

জানা গেছে, সকালে বাড়িতে সবাই ব্যস্ত। তখন দাদা মানিক শেখ দুই নাতনী মুসলিমা ও জান্নাতীকে নিয়ে বাড়ির পাশের সৈয়দ আলীর মোড়ের একটি দোকানে যান। শিশুদের বিস্কুট কিনে বাড়ির পথে রওনা করে দেন। পথমধ্যে শিশুরা লুৎফর আলীর দোকানে পাশে পরনের প্যান্ট ও বিস্কুট রেখে সবার অলক্ষে প্রতিশেীর পুকুরে নেমে যায়।

দীর্ঘ সময়র পর বাড়ি লোকেরা শিশুদের সন্ধানে বের হন। এক পর্যাযে দোকানে পাশে শিশুদের প্যান্ট ও বিস্কুট দেখে গ্রামবাসী সন্দেহ হলে তারা পাশের পুকুরে গিয়ে জান্নাতীকে পানিতে ভাসতে দেখেন। পরে পুকুর থেকে শিশুদের মৃত অবস্থায় উদ্ধার করা হয়।

দুই বোনের মৃত্যুর সংবাদ ছড়িয়ে পরলে গোটা গ্রাম জুড়ে শোকের ছায়া নেমে আসে। মৃতদের একনজর দেখার জন্য অসংখ্য নারী-পুরুষের জড়ো হয়।

নিজের ভুলের জন্য এক সাথে দুই নাতিনের মৃত্যুর ঘটনায় দাদা মানিক শেখ হতবম্ভ হয়ে পরেছেন। কারো সাথে কথা বলছেন না। গোটা এলাকা জুড়েই শোকের মাতম চলছে।