চেয়ারম্যান পদের প্রার্থীতা ফিরে পেলেন ওহিদুল ইসলাম

0
18
ওহিদুল ইসলাম ফাইল ছবি

ষ্টাফ রিপোর্টার

প্রথম ধাপের অনুষ্ঠিত কুষ্টিয়ার খোকসা উপজেলা নির্বাচনের প্রার্থীতা বাছাই পক্রিয়া বাদ পরা চেয়ারম্যান প্রার্থীকে নির্বাচনে বৈধতা দিয়েছেন উচ্চ আদালত। এ উপজেলায় প্রার্থী বেড়ে দাড়ালো ৭ জনে। তবে মঙ্গলবার দুপুর পর্যন্ত জেলা নির্বচন অফিসার এ উপজেলার ৬ জন চেয়ারম্যান প্রার্থীকে প্রতীক বরাদ্দ দিয়েছেন।

মঙ্গলবার রাতে রিটকারী ওহিদুল ইসলাম মুঠো ফোনে জানান, ্এদিন দুপুরে হাইকোট বিভাগে ৬ নম্বর আদালতের বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি এমডি বজলুর রহমান বেঞ্চে তার আবেদনের শুনানী হয়। তার পক্ষে শুনানী করেন ব্যারিষ্টার স্বাধীন মালিক। পরে আদালত ওহিদুল ইসলামের প্রার্থীতার বৈধতা দিয়ে আদেশ দেন।

এ উপজেলা নির্বাচনে স্থানীয় আওয়ামী লীগের পদস্ত তিন নেতা সহ ৭ জন চেয়ারম্যান প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেন। ১৭ এপ্রিল যাচাই বাছাই পর্বে ওসমানপুর ইউনিয়ন পরিষদের বর্তমান চেয়ারম্যান ওহিদুল ইসলামের মনোনয়ন পত্র বাতিল করা হয়। মনোনয়ন বাতিলের অবৈধ নিয়ে তিনি উচ্চ আদালতে রিট পিটিশন করেন। যার পিটিশন নম্বর ৪৫৩৯/ ২০২৪।

প্রাথী ও রিটের আদেনকারী ওহিদুল ইসলাম তার প্রতিক্রিয়া জানাতে গিয়ে বলেন, দেশে এখনো স্বাধীন বিচার ব্যবস্থা রয়েছে। তিনি ন্যায় বিচার পেয়েছেন। ইউনিয়ন পরিষদের চলমান চেয়ারম্যান থেকেও উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ার অনুকূলে এই আদেশই দেশের প্রথম আদেশ। এ আদেশকে যুগান্তকারী বলেও মন্তব্য করেন। আগামী কাল বুধবার দুপুরে তিনি হাই কোর্টের এ আদেশের কপি জেলা নির্বাচন অফিসে জমা দিয়ে ইচ্ছামত প্রতীক বরাদ্দ নেবেন বলেও জানান।

তিনি আরও বলেন, তিনি প্রার্থীতা ফিরে পাওয়ায় এলাকার মানুষের মধ্যে হৃদস্পন্দন ফিরে আসবে। তবে তার স্ত্রী ছালেহা বেগম ও তার ভাই সাইফুল ইসলামের প্রার্থীতার বিষয়ে কোন কথা বলেন নি।

উপজেলা চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বাবুল আখতার প্রতীক পেয়েছেন মোটর সাইকেল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি রাহিম উদ্দিন খান পেয়েছেন দোয়াত কলম, তার ছেলে শাওন মাহামুদ খান পেয়েছের কাপ প্রিস, উপজেলা আওয়ামী লীগের যুগ্ন সাধারণ সম্পাদক আল মাসুম মোর্শেদ পেয়েছেন ঘোড়া ও ওসমানপুর ইউনিয় পরিষদের চেয়ারম্যান ও উপজেলা চেয়ারম্যান প্রার্থী ওহিদুল ইসলামের স্ত্রী ছালেহা বেগম পেয়েছেন আনারস, তার ভাই সাইফুল ইসলাম পেছেন হেলিকপ্টর প্রতীক ।

আগামী ৮ মে প্রথম ধাপে অনুষ্ঠিত উপজেলা নির্বাচনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে।