রাস্তায় দেয়াল দিলো প্রভাবশালী, অবরুদ্ধ প্রবাসীর পরিবার

0
18

কুষ্টিয়া প্রতিনিধি

বাড়ির চলাচলের একমাত্র রাস্তা বন্ধ করে দেয়াল দেওয়ায় এক প্রবাসীর পরিবার অবরুদ্ধ হয়ে পরেছে।

কুষ্টিয়া শহরের পিটিআই রোডের ঘটনা এটি। প্রবাসীর স্ত্রী নাজমা খাতুন নামের ওই ভুক্তভোগী অভিযোগ করেন, ক্ষমতার দাপটেই তাদের ক্রয়কৃত রাস্তার জমিতে ইটের দেয়াল তুলে বন্ধ করে রেখেছেন এলাকার প্রভাবশালী মোমেন। এতে একমাত্র চলাচলের রাস্তা বন্ধ হয়ে যাওয়ায় বাড়ি থেকে বের হতে পারছেন না পরিবারের সদস্যরা। অবরুদ্ধ হয়ে মানবেতর জীবন যাপন করতে হচ্ছে অসহায় এই পরিবারটিকে।

জানা গেছে, কুষ্টিয়া শহরতলীর চৌড়হাস মৌজার- ৪৪৭৪ দাগের পিটিআই রোডের মোহাম্মদ আবদুল রহিম সড়কের ০ দশমিক ৬১ একর জমির মালিক প্রবাসীর স্ত্রী নাজমা খাতুন। সেখানেই দীর্ঘ ১৭ বছর ধরে ছেলে-মেয়ে ও পরিবার-পরিজনকে নিয়ে বসবাস করে আসছেন তিনি। বৃহস্পতিবার (১৮ এপ্রিল) সকালে জোরপূর্বক ইটের দেয়াল তুলে ওই পরিবারটিকে অবরুদ্ধ করে রেখেছেন এলাকার প্রভাবশালী মোমেন। এতে অসহায় জীবন যাপন করতে হচ্ছে ভুক্তভোগী পরিবারটিকে। নিরুপায় হয়ে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন ভুক্তভোগী পরিবারটি।

ভুক্তভোগী নাজমা খাতুন জানান, ক্রয়কৃত এই জমিতে দীর্ঘ ১৭ বছর ধরে ছেলে-মেয়ে ও পরিবার-পরিজনকে নিয়ে বসবাস করে আসছেন। হঠাৎ করেই ক্ষমতার দাপট দেখিয়ে রাস্তাটি বন্ধ করে দিয়েছেন প্রভাবশালী মোমেন। তার কাছে আমরা অসহায় হয়ে নিজ বাড়িতেই প্রায় এক সপ্তাহ যাবৎ অবরুদ্ধ অবস্থায় আছি। এর থেকে মুক্তি চাই। তাই প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি।

এ বিষয়ে মোমেনের সঙ্গে কথা হলে তিনি জানান, নিজের জমির সীমানা নির্ধারণের পরই জমিতে ইটের দেয়াল তুলেছি। তবে দাবিকৃত জমির স্বপক্ষে কোন কাগজপত্র দেখাতে পারেননি মোমেন।

কুষ্টিয়া পৌরসভার ৫নং ওয়ার্ডের কাউন্সিলর সাইফুল হক মুরাদ বলেন, বিষয়টি আমিও শুনেছি। তবে কেউ কারো জায়গায় দেয়াল তুললে এতে আমাদের কিছুই করার নেই।

কুষ্টিয়ার সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা পার্থ প্রতীম শীল বলেন, কারো চলাচলের রাস্তা বন্ধ করার সুযোগ নেই। লিখিত অভিযোগ পেলেই এ ব্যাপারে ব্যবস্থা নেওয়া হবে।