ঝিনাইদহ পৌর নির্বাচনে আ.লীগের মেয়র প্রার্থী বাতিল

0
117
প্রতিকী ছবি

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহ পৌরসভা নির্বাচনে আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আব্দুল খালেকের প্রার্থিতা বাতিল করেছে নির্বাচন কমিশন।

বৃহস্পতিবার নির্বাচন কমিশনের উপসচিব মিজানুর রহমানের স্বার করা প্রজ্ঞাপনে এ ঘোষণা দেয়া হয়েছে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, গত ১৮ মে প্রতিদ্ব›দ্বী স্বতন্ত্র মেয়র প্রার্থী কাইয়ূম শাহরিয়ার জাহেদী হিজলের ব্যবসায় প্রতিষ্ঠানে ভাঙচুর, বুধবার সন্ধ্যায় শহরের ধোপাঘাটা ব্রিজ এলাকায় কাইয়ূমের নির্বাচনে প্রচারে হামলা করে নৌকার প্রার্থী খালেকের সমর্থকরা। এর আগে আচরণবিধি লঙ্ঘনের ব্যাখা চাওয়ার পর তিনি মা প্রার্থনা করেন। তার পরও তার সমর্থকরা হামলা চালায়। এ কারণে খালেকের প্রার্থিতা বাতিলের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক অশোক ধর বলেন, নৌকা প্রতীকের মেয়র প্রার্থী আব্দুল খালেক এমন কোনো কাজ করেনি যে তার প্রার্থিতা বাতিল হতে পারে। আর এমন কোনো ঘটনা ঘটেনি যে নির্বাচন কমিশন তার প্রার্থিতা বাতিল করল।

আরো পড়ুন – বিএনপি’র আন্দোলন নিয়ে সরকার খুব একটা মাথা ঘামাচ্ছে না – হানিফ

নৌকার প্রার্থী আব্দুল খালেক বলেন, এসব ঘটনা সম্পর্কে আমি কিছুই জানি না। আমার কোনো দলীয় সমর্থক বা কর্মী আচরণবিধি লঙ্ঘনের সঙ্গে জড়িত না। প্রার্থিতা বাতিলের বিরুদ্ধে তিনি আইনের আশ্রয় নেবেন বলে জানান।

উল্লেখ্য, আগামী ১৫ জুন ঝিনাইদহ পৌরসভায় ভোট হবে। নির্বাচনের ১৩ দিন আগে নৌকা প্রতিকের প্রার্থীর মনোনায়ন বাতিলের সিদ্ধন্ত ফলে এখন মেয়র পদ পেতে লড়বেন নারিকেল গাছ প্রতীকের স্বতন্ত্র প্রার্থী কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল, মোবাইল ফোন প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মিজানুর রহমান মাসুম ও ইসলামী আন্দোলন বাংলাদেশের হাতপাখা মার্কার পার্থী সিরাজুল ইসলাম।

নির্বাচনে কাইয়ুম শাহরিয়ার জাহেদী হিজল ও মিজানুর রহমান মাসুম আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী।