মহেশপুর সীমান্ত থেকে ৭৪ লাখ টাকার সোনার উদ্ধার

0
94

ঝিনাইদহ প্রতিনিধি

ঝিনাইদহের মহেশপুর সীমান্তে বিজিবির পৃথক অভিযান চালিয়ে মালিকহীন ১০টি সোনার বার উদ্ধার ও ভারত গামী ১৫ নারী পুরুষ ও শিশুকে আটক করেছে।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নিশ্চিন্তপুর গ্রামের মাঠে পরিত্যক্ত অবস্থা থেকে সোনার বার গুলো উদ্ধার করা হয়। মহেশপুর ৫৮ বিজিবির অধিনায়কের পে সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম বৃহস্পতিবার বিকালে এক প্রেস বিজ্ঞপ্তিতে এ খবর জানান। তিনি জানান, মহেশপুর উপজেলার নিশ্চিন্তপুর গ্রামের মাঠ থেকে মালিকবিহীন অবস্থায় উদ্ধার করা সোনার জন এক কেজি ১৬৫ গ্রাম। যার বাজার মূল্য ৭৪ লাখ ১৩ হাজার ৫০৭ টাকা।

বৃহস্পতিবার বিজিবির সহকারী পরিচালক মোহাম্মদ সাইফুল ইসলাম অপর এক প্রেস বিজ্ঞপ্তিতে জানান, বুধ ও বৃহস্পতিবার অবৈধ পথে ভারতে প্রবেশের জন্য ঝিনাইদহের মহেশপুর উপজেলার গোপালপুর গ্রামে এ সব নারী, পুরুষ ও শিশু জড়ো হয়।

গোপন সুত্রে খবর পেয়ে বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে তাদের আটক করে। আটককৃতরা হলেন, গাজীপুর জেলার এরশাদনগর গ্রামের রবিউল (২২) স্ত্রী ময়না শেখ (২০), ছেলে আলফেজ (০২), যশোরের বাঘারপাড়া উপজেলার বিরামপুর গ্রামের সিন্দু মনি বিশ্বাস (৭০), প্রমিলা বিশ্বাস (৬৫), নুপুর মৈত্র (১৭), সমর বিশ্বাস (২২), বাগেরহাটের শ্মরনখোলার কদমতলা গ্রামের রুবেল পার্থ (২৫), ইলিয়াছ তালুকদার (২৫), গোপলগঞ্জের খাকবাড়ি গ্রামের রাহুল বালা রিপন (৩৯), ধারাবাশাইল গ্রামের বিধান মন্ডল (১৭), ও কলসকাঠী গ্রামের মানিক চন্দ্র দাস (৪৮), নারায়নগঞ্জের রঘুনাথপুর গ্রামের শ্রী রতন সরকার (৫৪), রেলিবাগান গ্রামের বিল্পব চৌধুরী (৩৭), ও লনডা গ্রামের নীলু রাণী বাড়ই (৫০)। তারা অবৈধভাবে বাংলাদেশ থেকে ভারতে প্রবেশের চেষ্টা করার সময় আটক হন। এ ব্যাপারে মহেশপুর থানায় একটি মামলা হয়েছে।