মিরপুরে দাফনের ২৭ বছর অক্ষত মৃতদেহ পেলো পরিবার

0
91

কুষ্টিয়া প্রতিনিধি

কুষ্টিয়ার মিরপুরে দাফনের ২৭ বছর পর মঞ্জুর মল্লিক নামে এক ব্যক্তির অক্ষত লাশ পেয়েছে পরিবার।

শুক্রবার সকালে মিরপুর উপজেলার কুর্শা ইউনিয়নের মাজিহাট খাঁ পাড়া গ্রামে অক্ষত মৃতদেহ উত্তোলনের চাঞ্চল্যকর এ ঘটনা ঘটে।

প্রয়াত ব্যক্তির ছেলে আবুল হোসেন জানান, প্রায় ২৭ বছর আগে তার পিতা মঞ্জুর মল্লিক বাধ্যক্ষ জনিত রোগে মারা গেলে তাঁকে বাড়ির পাশে পারিবারিক কবরস্থানে দাফন করা হয়। শুক্রবার বেলা ১২ টার দিকে আবুল হোসেন ওই কবরস্থানের পাশে ঘর নির্মাণের জন্য শ্রমিক দিয়ে মাটি খোঁড়াখুঁড়ি শুরু করলে এক সময় তাঁর পিতা মঞ্জুর মল্লিকের অত লাশ বের হয়ে আসে।

মৃত মঞ্জুুর মল্লিকের সন্তানেরা লাশটি তার বাবার বলে শনাক্ত করে জানান, মাটি খুঁড়ে দাফন করা মৃতদেহ বের হয়ে আসার পর দেখা যায়, লাশের শরীরে কোনো পরিবর্তন হয়নি, অক্ষত অবস্থায় রয়ে গেছে। এমনকি কাফনের কাপড়েরও কোনো পরিবর্তন ঘটেনি।

এলাকাবাসী জানান, মঞ্জুর মল্লিক ধার্মিক প্রকৃতির মানুষ ছিলেন এবং আওলাদে রাসুল সা: হযরত আবেদ সাহার খাদেম ছিলেন। তিনি নিয়মিত পাঁচ ওয়াক্ত নামাজ আদায় করতেন। এমনকি তাহাজ্জুদ নামাজও পড়তেন। ইসলামিক সব বিধিবিধান খুব ভালোভাবে মেনে চলতেন। মৃত্যুর পর তাকে বাড়ির সাথেই লাগানো পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।

২৭ বছর আগে মারা যাওয়া মঞ্জুর মল্লিকের অত লাশ সনাক্ত হওয়ার বিষয়টি এলাকায় ব্যাপক চাঞ্চল্যের সৃষ্টি করেছে। ঘটনাটি জানার পর থেকে দূর-দূরান্ত থেকে উৎসুক জনতা ওই এলাকায় ভিড় করছে।

মিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মোস্তফা ঘটনার সত্যতা নিশ্চিত করে জানান, মৃত ব্যক্তির ছেলে নতুন ঘর নির্মাণের জন্য মাটি কাটলে তার বাবার দাফন করা প্রায় ২৭ বছর আগের লাশটি কাফনসহ সনাক্ত হয়। পরবর্তীতে পরিবারের সিদ্ধান্ত অনুযায়ী অন্য স্থানে পুনরায় লাশটি দাফন করা হয়।