যশোরে রিকশাচালককে মারপিট করলেন নারী আইনজীবী

0
91

যশোর প্রতিনিধি

যশোরে আদালতের সামনে তুচ্ছ ঘটনা কেন্দ্র করে নারী আইনজীবী এক রিকশাচালককে মারপিট করেছেন। সামাজিক যোগাযোগমাধ্যমে এ ঘটনার একটা ভিডিও ভাইরাল হয়েছে।

রবিবার যশোর আদালতের সামনে শেখ মুজিবুর রহমান সড়কে (মুজিব সড়ক) ওই নারী আইনজীবী আরতি রাণী ঘোষ এক রিকশাচালককে মারপিট করেন। রিকশাচালকের উপর নারী আইনজীবীর হামলার ভিডিও সামাজিক যোগাযোগমাধ্যমে ভাইরাল হয়েছে।

রিকশাচালককে মারধরের প্রত্যদর্শীরা জানান, ওই আইনজীবী রিকশাচালককে এলোপাতাড়ি চড় মারার সঙ্গে জুতাপেটাও করেছেন।

এ ঘটনাকে অনাকাক্সিক্ষত উল্লেখ করে ওই আইনজীবীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন জেলা আইনজীবী সমিতির সভাপতি।

অভিযুক্ত আইনজীবী আরতি রানী দাবি করেন, রিকশাচালকের আঘাতে পড়ে গিয়ে তিনি গুরুতর আহত হবার পর উত্তেজনার বশবর্তী হয়ে সামান্য প্রহার করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ৬ মিনিট ৩৯ সেকেন্ডের ভিডিওতে দেখা গেছে, কালো গাউন পরা ৫০ বছর বয়সী এক নারী আইনজীবী রিকশাচালকের জামার কলার ধরে রিকশা থেকে নামিয়ে একের পর এক চড় মারছেন। মারতে মারতে তাকে রিকশার চাবি নিয়ে পৌরসভায় যেতে বলেন।

ভাইরাল হওয়া ভিডিওতে জামার কলার ধরে বারবার রিকশাচালককে পৌরসভায় নিয়ে লাইসেন্স বাতিল করার হুমকিও দিতে দেখা যায়। এ সময় রিকশাচালক হাত উঁচু করে মাফ চান। বারবার রিকশাচালক আকুতি-মিনতি করলেও ওই আইনজীবীর মন গলতে দেখা যায়নি। বরং তিনি আরও চড়াও হয়ে এলোপাতাড়ি চড় মারতে থাকেন। এ সময় সড়কে পথচারীরা ওই আইনজীবীকে থামানোর চেষ্টা করে ব্যর্থ হন।

ভিডিওতেই এক পথচারীকে বলতে শোনা যায়, ওই নারী আইনজীবী রিকশাচালককে জুতাপেটাও করেছেন। তারা এ ঘটনার প্রতিবাদ করলেও ওই আইনজীবী রিকশাচালককে চড়-থাপ্পড় মেরেই যাচ্ছিলেন। একপর্যায়ে এক নারী এগিয়ে এসে প্রতিবাদ করলে ান্ত হন তিনি। এ সময় রিকশাচালক রিকশা নিয়ে চলে যান।

একটি বেসরকারি প্রতিষ্ঠানের অফিস সহকারী রবিউল ইসলাম রবি বলেন, রিকশাচালককে এভাবে মারতে দেখে এগিয়ে যাই রিকশাচালককে রা করতে। আইনজীবীকে বারবার অনুরোধ করার পরেও তিনি কারও কথা শোনেননি। একের পর এক রিকশাচালককে তিনি মেরেই যাচ্ছিলেন। একপর্যায়ে সড়কে অবস্থান করা বিভিন্ন পথচারী প্রতিবাদ করলে তিনি কিছুটা শান্ত হন।

আইনজীবী আরতি রানী ঘোষ দাবি করেন, তিনি কোর্ট শেষে ফেরার পথে সড়ক অতিক্রম করতে গেলে ওই রিকশাচালক তাকে ধাক্কা দেন। এতে তিনি পড়ে আহত হন। এ কারণে তিনি তাকে মারধর করেন। উত্তেজিত হয়ে এটি তিনি করেছেন।

এমন আচরণ করা ঠিক হয়েছে কি না জানতে চাইলে তিনি বলেন, ‘ওকে কি পূজা করব?’ ওই আইনজীবীর দাবি, রিকশাচালককে মেরে তিনি সঠিক কাজ করেছেন।

এ ঘটনাকে অনাকাক্সিক্ষত উল্লেখ করে ওই আইনজীবীর বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা গ্রহণের কথা জানিয়েছেন যশোর আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট ইসহাক। এ ঘটনায় আইনজীবীদের প থেকে দুঃখ প্রকাশও করেন তিনি।