বিশ্বকাপ বাছাইয়ে মালদ্বীপকে হারিয়ে পরবর্তীপর্বে বাংলাদেশ

0
104

দ্রোহ স্পোর্টস ডেস্ক

বিশ্বকাপ বাছাইয়ে লড়াইয়ে মালদ্বীপকে ২-১ গোলে হারিয়ে ফিফার বিশ্বকাপ বাছাইপর্বে পরবর্তী রাউন্ডে উঠে আরও ছয়টি ম্যাচ খেলার সুযোগ পেলো বাংলাদেশ।

মঙ্গলবার বসুন্ধরা কিংস অ্যারেনায় লাল-সবুজের প্রতিনিধিরা অলিখিত ওই ফাইনালে মালদ্বীপের বিপে ২-১ গোলের জয় পেয়েছে। দলের এই জয়ের নায়ক রাকিব হোসেন ও ফয়সাল আহমেদ ফাহিম।

মালদ্বীপের মালেতে ১-১ গোলে সমতা করে ফেরে বাংলাদেশ দল। আশা আর শঙ্কার দোলাচলে দ্বিতীয় লেগে ঘরে মাঠে শুরুতেই লিড তুলে নেয় বাংলাদেশ। দলের হয়ে গোলটি করে ফুটবলার রাকিব হোসেন। তার দেওয়া ১-০ গোলে এগিয়ে যায় বাংলাদেশ।

ম্যাচের ৩৫ মিনিটে কিংস অ্যারেনাসহ বাংলাদেশ ভক্তদের স্তব্ধকরে সমতায় ফেরায় দণি এশিয়ার অন্যতম সেরা দল মালদ্বীপ। কর্ণার কিক থেকে পাওয়া বলে হেড থেকে গোল করে দলটি।

দ্বিতীয়ার্ধের শুরুতে আরো একটি গোল আদায় করে নেয় বাংলাদেশ। ম্যাচের ৪৬ মিনিটে দ্বিতীয় গোল করেন ফয়সাল। ওই গোল শোধ করতে মরিয়া হয়েও গোলের দেখা পায়নি সফরকারী মালদ্বীপ। বরং শেষ সময়ে ফাউল করে লাল কার্ড দেখেন দলটির এক ফুটবলার।

এই ম্যাচ বাংলাদেশ বিশ্বকাপ বাছাইপর্বে অস্ট্রেলিয়া, ফিলিস্তিন ও লেবাননের গ্রæপে পড়েছে। তাদের বিপে দুই লেগে ছয়টি ম্যাচ খেলার সুযোগ পাবেন রাকিব-ফয়সাল-জামালরা। সঙ্গে এএফসি এশিয়ান কাপে খেলার সম্ভাবনাও উজ্জ্বল হয়েছে।

বাংলাদেশ একাদশ
মিতুল মারমা (গোলরক), বিশ্বনাথ ঘোষ, কাজী তারিক রায়হান, সাদ উদ্দিন, শাকিল হোসেন, জামাল ভূঁইয়া (মজিবর জনি) , হৃদয়, সোহেল রানা, সোহেল রানা, ফয়সাল আহমেদ ফাহিম (মুরাদ হাসান) ও রাকিব হোসেন।