সরকার অদল বদল নিয়ে মাতামাতি করার সময় নয় – হাসানুল হক ইনু

0
106

কুষ্টিয়া প্রতিনিধি

‘সরকার নিরাপদ প্রস্থানের পথ খুঁজছে’ বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরের এমন মন্তব্যে জাসদ সভাপতি হাসানুল হক ইনু এমপি বলেছেন, এমন কোন লণ নেই। আমরা সাংবিধানিকভাবে নির্বাচনের প্রস্তুতি গ্রহণ করছি। ধারাবাহিকতা রা করতে জাতীয় নির্বাচন যথা সময়ে হবে, সব দলকে অংশ নিতে হবে। যারা অংশ নেবেনা তারা আসলে চক্রান্তের রাজনীতি করেন।

শনিবার সকালে কুষ্টিয়ার মিরপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শনকালে তিনি সাংবাদিকদের এসব কথা বলেন।

ইনু আরো বলেন, সরকার এই মুহুর্তে বৈশি^ক সংকট মোকাবেলা করায় মনোযোগ দিয়েছে। বাংলাদেশেও অর্থনৈতিক সংকট চলছে। জনগনের এই কষ্ট দূর করতে শেখ হাসিনার সরকার বিভিন্ন রকম পদক্ষেপ নিয়েছে।

তিনি আরো বলেন, এই রকম সংকটকালে আমরা আশা করেছিলাম যারা সরকারের সমালোচনা করছে, সরকার অদল বদলের হুংকার দিচ্ছে তারা সংকট মোকাবেলায় একটি গঠন মূলক প্রস্তাব দেবেন। তা না করে রাজনৈতিক নৈরাজ্য সৃষ্টি দু:খজনক।

জাসদ সভাপতি ইনু বলেন, এখন নির্বাচন ও সরকার অদল বদল নিয়ে মাতামাতি করার সময় নয়, এখন সংকট মোকাবেলা করার সময়, সরকার সেই কাজটাই করছে। রাজনৈতিক নৈরাজ্য কোন সমাধান নয় বরং জনগনের দূর্ভোগ আরো বাড়াবে। যারা সমালোচনা করছে তারাতো অতীতে মতায় ছিলেন, তারা তো কেউ ফেরেস্তা নয়, তাদের কাছে কোন জাদুর কাঠিও নেই। তারা মতার পিছনে ছুটছেন কিন্তু জনগনের দূর্ভোগের ধার ধারেন না।

ইনু বলেন, আমি আশা করি শেখ হাসিনা যেভাবে করোনা ভাইরাস মোকাবেলা করেছেন সেইভাবে এই সংকট মোকাবেলা করে জনগনকে স্বস্তি দেবেন।

পরে তিনি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিদর্শন করেন। সেখানে ভর্তি থাকা রোগীদের চিকিৎসার খোঁজ খবর নেন এবং সমস্যা দূর করার আশ^াস দেন।

আরো পড়ুন – কুষ্টিয়ায় হারিয়ে যাওয়া মোবাইল ফোন খুঁজে দিল পুলিশ

এসময় মিরপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল কাদের, উপজেলা জাসদের সাধারণ সম্পাদক আহম্মদ আলীসহ হাসপাতাল ব্যবস্থপনা কমিটির সদস্যরা উপস্থিত ছিলেন।